Headlinesএনজিও কথা

গ্রামীণ ছাগল পালক উদ্যোক্তাদের পাশে ভারতীয় জন সেবা মিশন

নিজস্ব প্রতিনিধি, বারাসাত :২২জুন পশ্চিমবঙ্গের গ্রামীণ কর্মোদ্যোগীদের জন্য অনলাইনে বিনা ব্যয়ে উপার্জনমুখী ছাগল পালন প্রশিক্ষণের আয়োজন করল রাজ্যের অগ্রণী সমাজসেবী সংস্থা ভারতীয় জন সেবা মিশন। এই অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্যবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড: সুকান্ত বিশ্বাস। অসাধারণ দক্ষতায় সহজ, সরলভাবে তিনি প্রশিক্ষণ টি দেন।

রাজ্যের বিভিন্ন জেলা থেকে মোট ৯৩জন উদ্যোগী এই প্রশিক্ষণটি নেন।ভারতীয় জনসেবা মিশনের পক্ষ থেকে চেয়ারম্যান শিবাজি চট্টোপাধ্যায় বলেন, ক্ষুদ্র উদ্যোগীদের স্বার্থে ভারতীয় জন সেবা মিশন নিয়মিত কাজ করে যাচ্ছে , কিছু আর্থিক সহযোগিতা পেলে উদ্যোগীদের জন্য আরও কিছু পরিষেবা চালু করার ইচ্ছে রয়েছে ।তিনি জানান সদ্য চালু হয়েছে ‘ আমি উদ্যোগী’ বিভাগ, এখানে উদ্যোগীরা নিজ কথা তুলে ধরতে পারবেন বিনা পয়সায়, অভিনব বিজ্ঞাপনের আকারে ।উদ্যোগীদের আবেদনমূলক এই ভিডিওগুলি বিনা মূল্যে প্রকাশ করা হবে ভারতীয় জনসেবা মিশনের ইউটিউব ও ফেইসবুক পেইজে।

শিবাজি বাবু বলেন, এর ফলে উদ্যোগ সমৃদ্ধ হবে । এবং করোনা সংকটেও পশ্চিমবঙ্গের উদ্যোগীরা এগিয়ে যেতে পারবেন।এদিনের অনুষ্ঠানটির ফার্ম সহযোগী ছিল প্রাণী খামার এবং মিডিয়া সহযোগী ছিল BNE Live.