Headlines

বাড়তে পারে আরোও গরম! ছয় জেলায় চরম তাপপ্রবাহ

নিজস্ব সংবাদদাতা : দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা বুধবার পর্যন্ত দিলো হওয়া অফিস। ছয় জেলায় চরম তাপপ্রবাহ। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা রবিবার পর্যন্ত। তাপপ্রবাহের সঙ্গে সঙ্গে লু বইবে এমনটা জানা গেছে। কলকাতাতেও তাপপ্রবাহ চলছে,৪০ ডিগ্রি পেরিয়ে গেছে কলকাতার তাপমান। পশ্চিমী হাওয়ায় গরম বাড়বে পশ্চিমের জেলায়। আগামীকাল আরও বাড়তে পারে তাপমাত্রা।

পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে এই বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। উপকূল-সহ উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা মঙ্গলবার। তবে এই সম্ভাবনা খুবই সামান্য দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। তবে হালকা বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।তাপপ্রবাহ চলবে দক্ষিণবঙ্গ জুড়ে। আগামী ২৪ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমান জুড়ে চরম তাপপ্রবাহের সতর্কবার্তা।

উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। আগামীদিনে তাপমাত্রা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উপরের দিকের ৫ জেলায় বৃষ্টি শনিবার। রবিবার এবং সোমবার বৃষ্টি শুধু দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। মঙ্গলবার ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইবে বলে জানা গেছে।