Breaking News

ধেয়ে আসছে কালবৈশাখী

নিজস্ব প্রতিবেদক : কালবৈশাখী ঝড় ধেয়ে আসছে,এই মরসুমের প্রথম বর্ষণের আমেজ থাকবে আরও কয়েক দিন আবহাওয়া দফতর এমনটাই সূত্রে খবর । আজও রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনাও থাকছে সাথে বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

জেনে রাখা ভালো শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হওয়া ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বেগে বইতে পারে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ , পূর্ব ও পশ্চিম বর্ধমান – এই জেলাগুলিতে শিলাবৃষ্টি এমনকি বজ্রপাতের আশঙ্কাও থাকছে। দু এক জায়গায় কালবৈশাখীর মতো পরিস্থিতি হওয়ার সম্ভাবনা রয়েছে।  শনিবার থেকে ঝড়ের গতিবেগ কিছুটা কমলেও বৃষ্টির পরিমাণ বাড়বে। শনি ও রবি দক্ষিণবঙ্গে বেশিরভাগ জেলাতেই মাঝারি থেকে কোথাও ভারী বৃষ্টির আশঙ্কা থাকছে। কলকাতা সহ-সংলগ্ন জেলার এবং উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবারে দমকা হাওয়ার গতিবেগ ৩০- ৪০ কিলোমিটার থাকবে সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে বলে হওয়া অফিস সূত্রের খবর।

পূর্ব ভারত এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও আগামী সোমবার পর্যন্ত বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে বিহার ঝাড়খন্ডে আগামী ২৪ ঘণ্টায় এবং উড়িষ্যাতে আগামী শনিবার বৃষ্টি বেশি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানা গেছে।