Breaking News

পুজোর আগেই ভাসবে বাংলা, নিম্নচাপের জেরে ফের ভারী বৃষ্টির সতর্কতা

নিজস্ব সংবাদদাতা : ফের নিম্নচাপের প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণের একাধিক জেলায়। কলকাতায় আজ সারাদিনই আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আর্দ্রতা জনিত অস্বস্তি আর তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় কিছু উপরে থাকবে বলেই জানিয়েছে গিয়েছে। সোমবার থেকেই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। হাওয়া অফিস জানিয়েছে এদিন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে।

জেনে রাখা ভালো দক্ষিণবঙ্গে নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি উপকূলের জেলায় হালকা ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়  আবহাওয়া খারাপ হতে পারে শনিবার থেকে সোমবারের মধ্যে। শনিবার থেকে সোমবার পর্যন্ত এই পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন জেলাগুলোতে মাঝারি বৃষ্টির সঙ্গে দুই এক পশলা ভারী বৃষ্টি হতে পারে শনি অথবা রবিবার। 

পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে বলে জানা গিয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ এই বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের চার জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। আগামী সোমবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলায় এমনটা জানিয়েছে হাওয়া অফিস।