Uncategorized

অপচয় বন্ধ করতে এবার রাজ্যস্তরে প্রশাসনিক বৈঠক মমতার

নিজস্ব সংবাদদাতা : ৭ সেপ্টেম্বর রাজ্যস্তরে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এমন একটা পরিস্থিতিতে তিনি এই বৈঠক ডেকেছেন যখন আর্থিকভাবে খুবই খারাপ অবস্থার মধ্যে দিয়ে চলছে রাজ্য। সরকারের ভাড়ারের হাল এমনই তলানিতে যে বাছাই করে উন্নয়নের কাজে হাত দিতে হচ্ছে প্রশাসনকে। জরুরি ভিত্তিতে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে দফতর গুলোকে। রাস্তা,পানীয় জল-সহ শুধুমাত্র মানুষের অতি প্রয়োজনীয় কাজগুলো করতে হবে। এমনটাই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকী অপচয় বন্ধ করতে কঠোরতম ব্যবস্থা নেওয়ার নির্দেশিকা জারি করেছে অর্থ দফতর।

জেনে রাখা ভালো সামনেই পঞ্চায়েত নির্বাচন,সে কথা মাথায় রেখেই ডিসেম্বরের মধ্যে সমস্ত চালু প্রকল্পের কাজ শেষ করতে নির্দেশ দিয়েছিল নবান্ন। সেই কাজ কতটা এগিয়েছে তার হিসাব আজ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোন দফতর ভালো কাজ করেছে এবং কোন দফতরের কাজ ঠিক নয় তাও মূল্যায়ন করবেন মুখ্যমন্ত্রী।

এদিন বৈঠকে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও কড়া নির্দেশ দেবেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই খানিকটা ব্যতিক্রমীভাবেই রাজ্যস্তরের প্রশাসনিক বৈঠকে থানার ওসি,আইসিদের উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন মমতা। মনে করা হচ্ছে, বুধবারের বৈঠকে রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের পাশাপাশি জেলার ব্লক লেভেল-এর পর্যায়ের আধিকারিকদেরও নির্দিষ্ট বার্তা দিতে চান মুখ্যমন্ত্রী। পুজোর পরেই রাজ্যে ফের দুয়ারে সরকার অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই তা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।