Breaking NewsHeadlinesকলকাতাশহর

রাজ্যের বাকি চার কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা নির্বাচন কমিশনের

নিউজ ডেস্ক : পুজোর পর ফের রাজ্যে ভোট। ৪ বিধানসভা আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল জাতীয় নির্বাচন কমিশন। সূত্রের খবর, আগামী ৩০ অক্টোবর শান্তিপুর, খড়দহ, গোসাবা ও দিনহাটা – এই চার আসনে উপনির্বাচন হতে চলেছে। মঙ্গলবার পশ্চিমবঙ্গ-সহ মোট তিন রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন (Election Commission)। ২ নভেম্বর ফল ঘোষণা হবে সবক’টি কেন্দ্রের।

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর-সহ রাজ্যের আরও দুটি কেন্দ্রের ভোট। ৩ অক্টোবর ফলপ্রকাশ। তারপর পুজোর মরশুম। তা কাটতে না কাটতেই ফের নির্বাচনী আবহ রাজ্যে। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে সবক’টি কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা হওয়ায় খুশি রাজ্যের রাজনৈতিক মহল। কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সব রাজনৈতিক দলই।

মঙ্গলবারই দেশের আরও বেশ কয়েকটি কেন্দ্রের উপনির্বাচন নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্র। তার মধ্যে দুই কেন্দ্রশাসিত অঞ্চল – দাদরা-নগর হাভেলি এবং দমন ও দিউ রয়েছে। পশ্চিমবঙ্গের সঙ্গে একই দিনে উপনির্বাচন হবে মধ্যপ্রদেশ ও হিমাচল প্রদেশের কেন্দ্রগুলিতেও। এ রাজ্যের যে ৫ টি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা ছিল, তার মধ্যে ভবানীপুরে ভোট হচ্ছে এই বৃহস্পতিবার। বাকি চারটিতে ভোট ঠিক এক মাস পর – ৩০ অক্টোবর। ভোটগণনা এবং ফলাফল ঘোষণা হবে ২ নভেম্বর।