Headlines

খেলা হবে দিবসের দিন বদল করা হোক মমতাকে আর্জি ধনখড় এর

নিজস্ব প্রতিবেদক : খেলা হবে দিসব’-এর দিন বদলে এর আর্জি জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের উদ্দেশে তিনি এই দাবি জানালেন। ১৬ অগাস্ট ‘খেলা হবে দিবস’ ঘোষণা করায় মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয় বিজেপি। পদ্ম শিবিরের অভিযোগ ‘গ্রেট ক্যালকাটা কিলিং’-এর কালো অধ্যায়কে মনে করিয়ে দেয় ওই দিন। সেই দিনকেই ‘খেলা হবে দিবস’ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। 

জেনে রাখা দরকার ২০২১ বিধানসভা ভোট প্রচারে তৃণমূলের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছিল ‘খেলা হবে’ স্লোগান। গ্রাম থেকে শহর, প্রতি ব্লকে ব্লকে ‘খেলা হবে’ স্লোগানে প্রচারে ঝড় তুলেছিল তৃণমূল। ‘খেলা হবে’ স্লোগানকেই এবার দিবস হিসেবে উদযাপনেরও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ১৬ অগাস্ট ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

শুধু এ রাজ্যে নয়, সামনে ২০২৪-এর লোকসভা ভোট এবং তার আগের ত্রিপুরার বিধানসভা ভোট, ত্রিপুরাতেও উদযাপিত হবে ‘খেলা হবে’ দিবস। ত্রিপুরার ৮টি জেলাতে পালিত হবে, এই কর্মসূচি। 

টুইটে রাজ্যপাল লেখেন, “খেলা হবে দিবসের দিন বদল করা হোক।  ১৯৪৬-এর দ্য গ্রেট ক্যালকাটা কিলিংস হয়েছিল। ওই একই দিনে খেলা হবে দিবস পালিত হলে তা গণহত্যাকে স্মরণ করাবে। দিনটি মহম্মদ আলি জিন্নার ডায়রেক্ট অ্যাকশন দে-র কথাও মনে করাবে। এমনটাই মনে করেন সনাতন সংগঠনের প্রতিনিধিরা।” মঙ্গলবার এই ‘খেলা হবে দিবস’-এর বিরোধিতা করে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরপর দিনই ‘খেলা হবে দিবস’ বদলের আর্জি জানালেন রাজ্যপাল।