Breaking Newsএনজিও কথা

ক্ষুদ্র উদ্যোগীদের মাশরুম চাষে আশার আলো দেখাল ভারতীয় জন সেবা মিশন

নিজস্ব প্রতিনিধি , বারাসাত :করোনা সংকটের দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত জীবন ও জীবিকা ।রাজ্যের অন্যতম চিন্তাশীল সরকার স্বীকৃত ও প্রশংসিত উত্তর চব্বিশ পরগনা, বারাসতের সমাজসেবী সংস্থা ভারতীয় জন সেবা মিশন আবার এগিয়ে এল গ্রামীণ উদ্যোগীদের সেবায়। সংস্থার পক্ষ থেকে আজ অনলাইনে বিনামূল্যে বাণিজ্যিক মাশরুম চাষের প্রশিক্ষণ দেওয়া হয়। রাজ্যের বিভিন্ন জেলা থেকে মোট সত্তর জন উদ্যোগী এই প্রশিক্ষণ নেন ।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন হুগলি কৃষি বিজ্ঞান কেন্দ্রের সিনিয়র সায়েন্টিস্ট অ্যান্ড হেড ডক্টর নিতাই মুদি ।অত্যন্ত দক্ষতায় তিনি মাশরুম চাষের শিক্ষা দেন।এদিন ভারতীয় জন সেবা মিশনের পক্ষ থেকে উদ্যোগীদের পণ্য/ পরিষেবা প্রচারের স্বার্থে ‘আমি উদ্যোগী’ বিভাগ চালু রয়েছে বলে জানানো হয়। যেখানে উদ্যোগীরা পণ্য /পরিষেবা বিনা মূল্যে তুলে ধরতে পারবে ।

ভারতীয় জন সেবা মিশন উদ্যোগীদের বার্তা সাধ্যমতো ডিজিটালি তা সম্ভাব্য ক্রেতার কাছে পৌঁছে দিতে সাহায্য করবে ।সংস্থার পক্ষ থেকে চেয়ারম্যান শিবাজি চট্টোপাধ্যায় জানান, গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নে এই সমস্ত উদ্যোগীরা কার্যকরী ভূমিকা নিতে পারে, তাই আমাদের এই চেষ্টা । উপযুক্ত কোনো আর্থিক সহায়তা পেলে আমরা আরও ভালো কাজ করতে পারব ।নিজের রাজ্যকে সেবা করার সুযোগ পাব। BNELiveএই মহতি অনুষ্ঠানটির মিডিয়া সহযোগী ছিল ।