Breaking Newsএনজিও কথা

হাঁস মুরগি পালক উদ্যোক্তাদের পাশে ভারতীয় জন সেবা মিশন ।

নিজস্ব প্রতিনিধি, বারাসাত : দরকারি ওয়েবিনার আয়োজন করে ইতিমধ্যে রাজ্যের মধ্যে উল্লেখযোগ্য জায়গা করে নিয়েছে ভারতীয় জন সেবা মিশন ।সযত্ন দক্ষতায় এই প্রযুক্তিতে তারা সহজেই যুক্ত করে নিচ্ছে প্রান্তিক , উদ্যোগী সহ নাগরিকদের।

এই করোনা সংকটেও উত্তর ২৪ পরগনা বারাসতের এই সমাজসেবী সংস্থাটি বিনামূল্যে আজ,বৃহস্পতিবার সাফল্যের সাথে আয়োজন করল কীভাবে বাড়িতে কম খরচে দেশি মুরগি ও হাঁসের খাবার বানানো যায় এ বিষয়ে আন্তরিক সময় উপযোগী ওয়েবিনার ( অনলাইন ট্রেনিং ) । মোট চল্লিশ জন ক্ষুদ্র উদ্যোগী এই ওয়েবিনটিতে অংশ নেন।

অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন উত্তর চব্বিশ পরগণা কৃষিবিজ্ঞান কেন্দ্র অশোকনগর এর স্বনামধন্য প্রাণি বিশেষজ্ঞ ড: কৌশিক পাল। কৌশিকবাবু বাংলায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে এই উদ্যোক্তাদের প্রয়োজনীয় শিক্ষা দেন । প্রশ্নোত্তর পর্বের আন্তরিক পর্বটি চমত্কারভাবে সম্পন্ন হয়। গোটা প্রক্রিয়াটি সম্পন্ন করতে ভারতীয় জন সেবা মিশনের দায়িত্বপ্রাপ্ত সমাজকর্মীরা বিশেষ ভূমিকা পালন করেন।

আজকের এই অনুষ্ঠানটির ফার্ম সহযোগী ছিল প্রাণী খামার।সংস্থার চেয়ারম্যান শিবাজি চট্টোপাধ্যায় জানান ,ভবিষ্যতে এরকম উদ্যোগ আরও নেওয়া হবে ।