Headlines

পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাত‍া,কলকাত‌া : এবছর দুর্গাপুজোয় প্যান্ডেল খোলা মেলা করার পরামর্শ দিলেন আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আজ করোনা সংকট মোকাবিলায় রাজ্য সরকার গঠিত গ্লোবাল পরামর্শদাতা কমিটির বৈঠক ছিল।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কমিটির সদস্যরা পুজো নিয়ে একটা ‘ভাল’ পরামর্শ দিয়েছে। তাঁরা বলেছেন, এমনিতে রাজ্যে কোভিড মোকাবিলা খুবই সন্তোষজনক হচ্ছে। কিন্তু সামনে পুজো আসছে। পুজোটা বাংলায় বড় চ্যালেঞ্জ। মুখ্যমন্ত্রীর কথায়, “ওঁরা বলেছেন, পুজো প্যান্ডেল খোলা রাখতে। যাতে হাওয়া বাতাস ঢোকে। বদ্ধ না থাকে। নিঃশ্বাস প্রশ্বাসে সুবিধা হবে। জীবাণু থাকলে বেরিয়ে যাবে।”

প্রত্যেক বছর পুজো কমিটিগুলির সঙ্গে একবার নেতাজি ইনডোরে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এবার এখনও পুজো কমিটির সাথে বৈঠক হয়নি। সম্ভবত পুজো কমিটির সাথে আগামী ২৫ সেপ্টেম্বর বৈঠক হবে বলে জানা গেছে। 

অাজকের বৈঠকে উপস্থিত ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, ডাঃ অভিজিৎ চৌধুরী, সুকুমার মুখোপাধ্যায়, প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব জে ভি আর প্রসাদর রাও প্রমুখ। এ ছাড়াও মুখ্য সচিব রাজীব সিনহা ও স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন।

মুখ্যমন্ত্রীর কথাতেই পরিষ্কার হলো এবছর করোনা আবহে রাজ্যে পুজোতে বিশেষ বাধা দেবে না রাজ্য সরকার। তবে সকলের স্বাস্থ্য বিধি ও কিছু সতর্কতা অবশ্যই মেনে চলতে হবে।