Headlinesশহর

নামল পারদ, শহর কলকাতায় জাঁকিয়ে শীত

নিজস্ব সংবাদদাতা : ফের নামল পারদ। তাপমাত্রা অপরিবর্তিত থাকবে এমনই আবহাওয়া অফিস সুত্রে খবর।

আগামী ৪-৫ দিন বজায় থাকবে শীতের আমেজ। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢোকায় মেঘলা আকাশের কারণে ফের পারদ ঊর্ধ্বমুখী হওয়ার সম্ভাবনা। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। 

জেনে রাখা ভাল দক্ষিণের রাজ্যে চরম বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়া দফতরের  পূর্বাভাস, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।  ঘূর্ণিঝড়টি 8 ডিসেম্বর সকালের মধ্যে উত্তর তামিলনাড়ু, পুদুচেরি এবং পার্শ্ববর্তী দক্ষিণ অন্ধ্র প্রদেশের দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছাবে এবং পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে উপকূলের দিকে পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে থাকবে। বৃহস্পতিবার থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত শুরু হবে এবং সপ্তাহান্ত পর্যন্ত চলবে। ৯ ডিসেম্বর রাজ্যের বিচ্ছিন্ন এলাকায় অতি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

তামিলনাড়ু ও পন্ডিচেরি উপকূলে এটি শুক্রবার সকালে পৌঁছে গেলেও স্থলভাগ আছড়ে নাও পড়তে পারে। বরং উপকূলের কাছাকাছি এটি শক্তি হারাতে পারে। এর প্রভাব পড়বে অন্ধ্রপ্রদেশ উপকূলে। স্থলভাগের কাছাকাছি এর গতিবেগ প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৯০ থেকে ১০০ কিলোমিটার হতে পারে বলে এমনাই অনুমান আবহাওয়াবিদদের।