Headlines

নববারাকপুর পুরসভার উদ্যোগে কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাত‍া , নববারাকপুর : নববারাকপুর পুরসভার উদ্যোগে মাধ্যমিক,উচ্চ মাধ্যমিকে এলাকায় কৃতী ও মেধাবী পড়ুয়াদের উচ্চ শিক্ষায় উৎসাহ প্রদানে ৬ আগস্ট কৃষ্টি প্রেক্ষাগৃহে একটি সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। পুর এলাকার বিভিন্ন বিদ্যালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে সিবিএসআই, আইসিএসই, আইএসসি পরীক্ষায় ৭৫ শতাংশ নম্বর প্রাপ্ত সফল কৃতী ছাত্রছাত্রীদের পাশাপাশি তাদের মায়েদেরও সংবর্ধিত করা হয় এদিনের এই মঞ্চ থেকে। এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ অধ্যাপক সৌগত রায়। পাশাপাশি উপস্থিত ছিলেন নব বারাকপুর পৌরসভার পৌরপ্রধান প্রবীর সাহা,উ: ২৪ পরগণা জেলা পরিষদের সহ সভাধিপতি কৃষ্ণ গোপাল ব্যানার্জী,নববারাকপুর পুরসভার উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস,পুরদলনেতা ডাঃ পঙ্কজ কুমার অধিকারী,ডাঃ চন্দন চট্টোপাধ্যায়, সমাজসেবী তপন দাস এবং পুরসভার বিভিন্ন ওয়ার্ডের পুর প্রতিনিধি গন।

সাংসদ এদিন বলেন আগে কৃতী ছাত্রছাত্রীদের এত স্বীকৃতি ছিল না। এখন পুরসভা এগিয়ে এসে কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধিত করছে। উৎসাহ প্রদান করছে উচ্চ শিক্ষায়। সমাজে সকলের সমর্থন রয়েছে। পুরসভা এত কষ্ট করে তোমাদের সংবর্ধিত করছে। পাশাপাশি মায়েদের ও সন্মানিত করছে। খুব ভালো কাজ। কৃতী পড়ুয়াদের উদ্দেশ্য সাংসদ তার দীর্ঘ শিক্ষা জীবনের অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন তোমরা বড় হও। বড় হয়ে বাবা মায়ের ঋন বা কৃতজ্ঞতা শোধ করার চেষ্টা করবে। বাবা মায়ের একটা বড় অবদান রয়েছে তোমাদের এগিয়ে যাওয়ার পিছনে। এরই সাথে সৌগত বাবু জানান আমি যতদিন বেঁচে থাকব ততদিন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করে যাবো। সেবা করাই তো জনপ্রতিনিধির কাজ। নিউ বারাকপুর শহর লেখাপড়ার ক্ষেত্রে অনেক এগিয়ে। হরিপদ বিশ্বাস অনেক শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় যে রাস্তা দেখিয়েছেন সেই রাস্তা ধরে সেবা করে যাবো বলেন সাংসদ।

পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা এদিন অনুষ্ঠান বিষয়ে জানান বিগত দু বছর পুরসভা করোনা অতিমারি কারনে এই অনুষ্ঠান আমরা করতে পারনি। এবছর পুরসভা এলাকায় মাধ্যমিক উচ্চ মাধ্যমিক ও বিভিন্ন বোর্ডের৭৫ শতাংশ নম্বর প্রাপ্ত প্রায় ৪৮৫ জন কৃতী ও মেধাবী ছাত্র ছাত্রীদের পাশাপাশি তাদের মায়েদের সন্মানিত করা হয়।মায়েদের একটি করে ফলের গাছ তুলে দেওয়া হয় শহর সবুজায়নে সন্তানের মতো গাছগুলো বড় করে তুলবেন। ফল পাবেন তারাই। কৃতী পড়ুয়াদের উচ্চ শিক্ষায় তাদের মায়েদের বড় অবদান রয়েছে বলেও জানান

নব বারাকপুরের পুরপ্রধান। সকলের উপস্থিতিতে অনুষ্ঠানটি সফলতা পায়।