Breaking Newsস্বাস্থ্য

অশোকনগরবাসীদের করোনা রুখতে বারসাতের সাংসদের মানবিক উদ্যোগ

অর্পিতা ঘোষ,অশোকনগর : রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাই এবার অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে এগিয়ে এলেন বারাসত লোকসভা কেন্দ্রের সাংসদ ডাক্তার কাকলি ঘোষ দস্তিদার। সম্প্রতি বারাসত লোকসভা কেন্দ্রের সাংসদ ডাক্তার কাকলি ঘোষ দস্তিদার তাঁর সাংসদ তহবিলের অর্থের দশ লক্ষ টাকার করোনা চিকিৎসায় অত্যাধুনিক সরঞ্জাম দিলেন অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে। এদিন কাকলি দেবী নিজে হাতে তাঁর সাংসদ তহবিলের অর্থানুকূল্যে ১০ টি বাইপ্যাপ মেশিন ও ইনফিউশন পাম্প তুলে দেন অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালের সুপারের হাতে।

এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অশোকনগর বিধানসভার বিধায়ক নারায়ণ গোস্বামী,বারাসাত জেলা হাসপাতাল সুপার ডাক্তার সুব্রত মণ্ডল,অশোকনগর পৌরসভার উপ পৌরপ্রধান তথা এই হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ধীমান রায়,অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল সুপার রামকৃষ্ণ হেমরন,অশোকনগর পৌরসভার পৌরপিতা সমীর দত্ত সহ এই হাসপাতালের সকল চিকিৎসক এবং নার্সরা।

জেনে রাখা দরকার এরই সাথে করোনায় আক্রান্ত রোগীদের জন্য উন্নত ও অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা দিতে অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালের দশটি বেড তৈরি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে এসে এইদিন সাংসদ ডাক্তার কাকলি ঘোষ দস্তিদার জানান কখনো কখনো রোগীদের রোগী অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে গিয়ে শ্বাসকষ্ট দেখা দেয়,তখন সবাইকে ভেন্টিলেশনে দেওয়া সম্ভব নয়। এক্ষেত্রে স্যাচুরেশন বাড়াতে বাইপ্যাপ মেশিনের সাহায্য নেওয়া হয় যার ফলে অল্প সময়ের মধ্যেই রোগীর শ্বাসকষ্ট দূর করা সম্ভব হয়। এরই পাশাপাশি কাকলি দেবী আরোও জানান রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী সর্বদা রাজ্যবাসী সুচিকিৎসা নানা প্রকল্প গ্রহণ করেছেন বিশ্বস্ত সৈনিক হিসেবে আমরা তাঁরই নির্দেশমতো কাজ করে চলেছি। আজ আমার সাংসদ তহবিল থেকে আমি দশ লক্ষ টাকার সরঞ্জাম এই হাসপাতালকে দিলাম করোনো রোগীদের জন্য, আগামী দিনে এই হাসপাতালের রোগীদের উন্নত মানের পরিষেবা দিতে আরও সরঞ্জাম দেব এমনটা জানান বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ। বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের এই মানবিক উদ্যোগে খুশি অশোকনগরবাসী।