পঞ্চায়েত

দক্ষিণ দিনাজপুরের ১০৩ জন করোনা যুদ্ধে জয়ী

ডিজিটাল ডেস্ক : করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠলেন দক্ষিণ দিনাজপুরের ১০৩ জন বাসিন্দা। বুধবার একসঙ্গে ১০৩ জন করোনা সংক্রামিত সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। তাঁদের মধ্যে অধিকাংশই বাড়িতে হোম আইসোলেশনে ছিলেন।

এদিকে, দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা সংক্রামিত হয়েছেন আরও ৫৬ জন। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, গত ৮ ও ৯ অগাস্ট সংক্রামিতদের লালার নমুনা পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। সেখান থেকে ৪৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে বাকি ১০ জনের অ্যান্টিজেন ও ট্রুনাট টেস্টের মাধ্যমে পজিটিভ হয়েছেন।

মালদা মেডিকেল থেকে আসা রিপোর্টের ৪৬ জনের মধ্যে বালুরঘাট শহরের ১৪ (মঙ্গলপুর এলাকার পাঁচজন, কুন্ডু কলোনি এলাকার ২ জন, মোক্তারপাড়া এলাকার ২ জন, সাড়ে তিন নম্বর মোড় এলাকার একজন, ঘোষপাড়ার একজন ,নেপালি পাড়ার ২ জন), বালুরঘাট গ্রামীণ এলাকার চকইসমাইলপুর এলাকার একজন, তপন ব্লকের বাদশনকৈর এলাকার ২ জন, কুশুমণ্ডি ব্লকের ৯ জন (কুশমন্ডি গ্রামের একজন, রাজাপুর ২ জন, উত্তর নাহিটের ২ জন, করণজির ৩ জন ও ছোট দামোদরপুরের একজন), বুনিয়াদপুর শহরের ৫ জন (শিবপুর ২ জন, বুনিয়াদপুর ২ জন, সোহানন্দা এলাকার একজন), কুমারগঞ্জ ব্লকের ৬ জন (কুমারগঞ্জ ব্লকের বটুন গ্রাম পঞ্চায়েতের চাঁদমুয়া একজন, দিওর গ্রাম পঞ্চায়েতের পারিয়াল একজন এবং রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের আগাছা, জন্তিহার একজন করে ও মামুদপুর ২ জন) ও হরিরামপুর ব্লকের ৭ (বাগিচাপুর গ্রাম পঞ্চায়েতের দোলগ্রামে ৩ জন, ধনায়পুরে একজন, কলসিতে একজন এবং পুন্ডরি গ্রাম পঞ্চায়েতের করঞ্জাবাড়িতে ২ জন), বংশিহারির করই দাউদপুরে ২ জন সংক্রামিত হয়েছেন বলে জানা গিয়েছে।

সংক্রামিতদের অধিকাংশেরই ট্র্যাভেল হিস্ট্রি ও উপসর্গ নেই বলে জানা গিয়েছে। এদিনের ৫৬ জন নিয়ে জেলায় মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ১,৯২১ জন। নতুন সংক্রমিতদের সেফ হাউজে এনে চিকিৎসা প্রক্রিয়া শুরু করা হয়েছে।