Breaking Newsকলকাতাশহর

স্বরাষ্ট্র মন্ত্রীর বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক : প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়তে চলেছে পূর্ব উপকূলের তিন রাজ্য বাংলা, ওডিশা ও অন্ধ্র প্রদেশ। খবর রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিপর্যয় সামলানো নিয়ে বৈঠক করবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তবে এই বৈঠকে থাকছেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।রাজ্যের পক্ষে থাকছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

আবহাওয়া দফতর জানিয়েছে বাংলা এবং ওড়িশায় যশের তাণ্ডবলীলা সবচেয়ে বেশি চলবে। আবহাওয়া দফতর এই বিষয়ে আগাম পূর্বাভাস দিয়েছে। এই অবস্থায় তিন রাজ্য নিয়ে সতর্ক কেন্দ্রও। রবিবার বিপর্যয় মোকাবিলায় সবকটি বিভাগের সঙ্গে বৈঠক করে উদ্ধারকারী দলগুলিকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিপর্যয় ব্যবস্থাপনার সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনায় বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । তবে তাৎপর্যপূর্ণভাবে, এই বৈঠকে থাকবেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সূত্রের খবর, তাঁর বদলে রাজ্যে প্রতিনিধি হিসেবে এই বৈঠকে থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।
এছাড়াও কলকাতা পুরসভা, রাজ্যের বিদ্যুৎ দফতর, কলকাতা পুলিশ, জেলা প্রশাসন, জেলা পুলিশ বিপর্যয় মোকাবিলা দফতর সার্বিক ভাবে ইয়াস মোকাবিলার জন্য প্রস্তুতি নিয়েছে। কেন্দ্রের কেবিনেট সচিবের সঙ্গে রাজ্যের মুখ্যসচিবের বৈঠক হয়। মুখ্যসচিব রাজ্যের বিপর্যয় মোকাবিলায় এই ব্যবস্থা ও প্রস্তুতির কথা জানিয়ে দেওয়া হয়