Headlines

সপ্তাহের শেষে ক্রমশ নামবে পারদ,জাঁকিয়ে শীত সপ্তাহের শেষে

নিজস্ব সংবাদদাতা :

আগামী দু-তিন দিনে আরও একটু বাড়বে তাপমাত্রা। আগামী বৃহস্পতি-শুক্রবার পর্যন্ত একই রকম থাকবে তাপমাত্রা এমনটাই জানালো আবহাওয়া দপ্তর। সপ্তাহের শেষে ক্রমশ নামবে পারদ। জাঁকিয়ে শীতের স্পেল আসছে সপ্তাহের শেষে।

রাতের তাপমাত্রা আরও একটু বাড়লো। বাতাসে জলীয়বাষ্প থাকায় সকালের দিকে হালকা মাঝারি কুয়াশা থাকবে প্রায় সব জেলাতেই। উত্তরবঙ্গের দু-এক জেলা এবং বিহার সংলগ্ন জেলাগুলিতে ঘন কুয়াশা হতে পারে বলে সূত্রের খবর।

সপ্তাহের শেষ দিকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। আসতে পারে শীতের নতুন স্পেল। ৪-৫ দিনের স্পেল হওয়ার সম্ভাবনা। ডিসেম্বরে দশ দিনের স্পেল ছিল। আবারো নতুন করে তাপমাত্রা কমে বাংলায় জাঁকিয়ে ঠান্ডা পড়তে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে। দক্ষিনে হালকা থেকে মাঝারি কুয়াশা খুব সকালে। পূবালী হাওয়ায় জলীয়বাষ্প ঢুকছে। এর ফলে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। কোথাও সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ। 

উত্তরবঙ্গে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে। বুধ বৃহস্পতিবার নাগাদ এই পশ্চিমী ঝঞ্ঝা পাস হওয়ার সময়ে আবহাওয়ার পরিবর্তন। ঝঞ্ঝা পাস হওয়ার পরেই শীতের আরও একটা স্পেল।

হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। ২-১ জেলায় ঘন কুয়াশার সতর্কতা থাকবে বলে হওয়া অফিস সূত্রে খবর। 

উত্তুরে হাওয়ার দাপট বাড়বে। সপ্তাহের শেষে আরও একবার শীতের স্পেল।

কলকাতার তাপমাত্রা বাড়বে আগামী দুদিনে। সকালে হালকা মাঝারি কুয়াশা ও ধোঁয়াশা। পরে আংশিক মেঘলা আকাশ। তবে বৃষ্টির সম্ভাবনা নেই।