Headlines

 রথের প্যান্ডেলে বকরি-ঈদের নমাজ,ব্যতিক্রমী ছবি দুর্গাপুরে

নিজস্ব সংবাদদাতা :আজ সকালে আজানের ধ্বনি শোনা গেল দুর্গাপুরে, জগন্নাথের রথ যাত্রার প্যান্ডেলে। আজকে ঈদুজ্জোহা,আল্লাহ্’র উদ্দেশ্যে উৎসর্গের দিন। তারই নমাজ। আজানের মাধ্যমে সেই নমাজে সামিল হওয়ার আওহান। শহরবাসীর একটুও ভ্রু কোঁচকালো না,যখন ওই প্যান্ডেলের নিচেই শুরু হয়ে গেল ঈদুজ্জোহার নমাজ। 

প্রতিবারের মতো এই বছর রথযাত্রার আয়োজন শুরু হয়েছে। তারই প্রস্তুতি প্যান্ডেলের নিচে এদিন হলো ইদুজ্জোহা’র গুরুত্বপূর্ন দু’রাকাত নমাজ। আর তার সাথেই দুই সম্প্রদায়ের মিলন মেলায় ভাসলো শিল্পশহর দুর্গাপুর।

জেনে রাখা দরকার কয়েকদিন ধরেই চলছে ইস্কনের এই রথের মেলার প্রস্তুতি। তারই মাঝে,সেই মেলার মাঠেই এই বিশেষ দিনে কাতারে কাতারে নমাজ পড়তে দেখা গেল শহরের মুসলিম সম্প্রদায়ের মানুষদের। আসলে,ওই মাঠে বাঁশের কাঠামোয় ত্রিপল টেনে নামাজ পড়ার ব্যবস্থা করলেন ইস্কন কর্তৃপক্ষই।

আগামী ৭ ই জুলাই রথযাত্রা। তার আগেই রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে তারই প্রস্তুতি। দু’বছর হলো দুর্গাপুরের ইস্কনের রথের মেলাটি বসে ইস্পাতনগরীর আকবর রোড ময়দানে। চলে টানা সাতদিন অব্দি। হপ্তাভ’র ধরে চলে বিভিন্ন ধর্মীয় আচার বিচার,অনুষ্ঠান। তার আয়োজনেই চলছে বাঁশের কাঠামো করে প্যান্ডেল তৈরির কাজ।