Breaking NewsHeadlinesশহর

একেতে ‘করোনা’ তার উপর ‘যশ’ চিন্তায় সাধারন মানুষ

নিউজ ডেস্ক : সমুদ্রের উপরিভাগের উত্তাপ ও বাতাসের পরিস্থিতি। এবার এই পরিস্থিতি যত জোরালো হবে তত ঝড়ের সম্ভাবনা বাড়বে। আর এই ঝড় তার শক্তি বৃদ্বির জন্য বাতাসের সমস্ত জ্বলীয় বাষ্পকে টানতে শুরু করে। এবং এর ফলে প্রকৃতির যে হাওয়া থাকে তাও সমুদ্র শুষে নিতে শুরু করে।

অতি গভীর নিম্নচাপ ও আরও পরে আশেপাশের অঞ্চল থেকে ওই হাওয়া শুষে নিয়ে পেট ভরিয়ে নেয় এবং পরে উগরে দেওয়ার সময় হয় ঝড়ের তাণ্ডব। আজ শনিবার , সেই ঘূর্ণিঝড়ের রূপ নেওয়ার আগে আরও প্রস্তুতি শুরু হবে। তবেই না সে এগোতে পারবে তার শক্তি নিয়ে। এমনটাই বলছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে বলা হয়েছে এদিনও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হওয়ার সম্ভাবনা নেই।

কলকাতার দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গের আবহাওয়া শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের কোনও জেলাতেই কোথাও কোন রকমের ঝড়ের কোনও পূর্বাভাস নেই। তবে এই ৪৮ ঘন্টার প্রথম ২৪ ঘন্টায় কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও আগামী ২ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও রকমের পরিবর্তন হবে না তবে পরের দুদিন তাপমাত্রা ৫-৬ ডিগ্রি পর্যন্ত কমতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের কোথাও সেরকমভাবে ঝড়ের কোনও সম্ভাবনা নেই। এই ৪৮ ঘন্টায় প্রথম ২৪ ঘন্টায় কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়া শুকনো থাকবে। যদিও ২৫ থেকে ঘূর্ণিঝড় ইয়াসের জেরে দুর্যোগ শুরু হওয়ার পূর্বাভাস রয়েছে।

আগামী দুদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিন তাপমাত্রা ৫-৬ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।