Headlines

উপকূল সংলগ্ন এলাকায় হাওয়ার গতিবেগ বাড়বে,মৎস্যজীবীদের যেতে নিষেধাজ্ঞা

নিজস্ব সংবাদদাতা : উত্তর বঙ্গোসাগরের মাঝ বরাবর সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর । এই নিম্নচাপ ক্রমশ সরে যাবে উত্তর-পশ্চিম দিকে। সেই অভিমুখে অগ্রসর হয়ে সোমবারই তা গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা।   উপকূল সংলগ্ন এলাকায় হাওয়ার গতিবেগ বাড়বে এমনটা হওয়া অফিস সূত্রের খবর। মৎস্যজীবীদের মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। মৌসুমী অক্ষরেখার পশ্চিমাংশ ক্রমশ সরে এসেছে দক্ষিণবঙ্গে। মৌসুমী অক্ষরেখা অমৃতসর, পাতিয়ালা, গোরক্ষপুর, গয়া ,বাঁকুড়া, দিঘা ও সংলগ্ন নিম্নচাপের উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্বদিকে এগিয়ে উত্তর আন্দামান সাগর পর্যন্ত বিস্তৃত।

জেনে রাখা দরকার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেশি বুধবার পর্যন্ত। ওড়িশা ও উপকূল সংলগ্ন জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সবথেকে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ। কখনও আবার পুরোপুরি মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সোমবার। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় দিনে ও রাতে অস্বস্তি বজায় থাকবে।

উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আপাতত দু-তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের কোনও জেলাতেই। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *