Headlines

অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন পাঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

নিজস্ব সংবাদদাতা : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন পাঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ। এবার কী তাহলে ‘হাত’ শিবিরের চিন্তা বাড়িয়ে বিজেপিতে যোগ দিচ্ছেন অমরিন্দর। যদিও গোটা বিষয়ে কেউই মুখ খোলেনি। শুধু অমিত শাহ-ই নয় বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও সাক্ষাতের পরিকল্পনা রয়েছে অমরিন্দর সিংহের এমনটা সূত্রের খবর।

 সংবাদ মাধ্যমে অমরিন্দরের সিংহের মুখপাত্র-র দেওয়া বার্তা জানাচ্ছে, দীর্ঘদিন ধরে চলতে থাকা কৃষক আন্দোলন নিয়ে কথা হয়েছে দুই নেতার মধ্যে।

এই একটা জায়গাতেই সম্ভবত আটকে ক্যাপ্টেনের দলবদল এমনটাই জানাচ্ছেন রাজনৈতিক মহল,কারন কেন্দ্রের কৃষি আইন বলবৎ করার পর থেকেই বিজেপির তীব্র বিরোধীতা করে এসেছে কংগ্রেস।

পাঞ্জাবের রাজনৈতিক ঘটনাপ্রবাহ গত বেশ কয়েকদিন ধরেই রয়েছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। যার শুরু অমরিন্দরের হঠাৎ ইস্তফা থেকেই। তিনি মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়ে জানিয়ে রেখেছিলেন, অনুগামীদের সঙ্গে আলোচনার ভিত্তিতেই পরবর্তী রাজনৈতিক কার্যকলাপ স্থির করবেন। যার সঙ্গে তাঁর মূল বিরোধ সেই নভজোৎ সিংহ সিধুও গতকাল হঠাৎই পাঞ্জাব কংগ্রেসের প্রধান পদে ইস্তফা দিয়েছেন। 

পঞ্জাবে ভোট আর মাত্র পাঁচ মাস বাকি। অমরেন্দ্রর পক্ষে এত তাড়াতাড়ি নতুন দল গঠন করে নির্বাচনে যাওয়া সম্ভব নয়। সেক্ষেত্রে বিকল্প বলতে অকালি দল, আপ বা বিজেপি। অকালির সুখবিন্দর সিং বাদল মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। সেখানে অমরেন্দ্রর গিয়ে লাভ নেই। ওদিকে পঞ্জাবের বিজেপির অবস্থা বেহাল। দীর্ঘদিনের শরিক অকালি সঙ্গত্যাগ করেছে। কৃষক বিক্ষোভের জেরে কৃষিপ্রধান পঞ্জাবে জোর ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। এই অবস্থায় অমরেন্দ্রর মতো বিশ্বাসযোগ্যকে নেতাকে মুখ হিসেবে সামনে রাখতে পারলে বিজেপির লাভ এমনটা মনে করছে রাজনৈতিক মহল।